- সংবাদমন্থন - https://songbadmanthan.com -

বালিগঞ্জে ভরদুপুরে রেনপাইপ ভেঙে চুরি!

সংবাদমন্থন প্রতিবেদন, কলকাতা, ১৪ ফেব্রুয়ারি#

রেনপাইপটি যখন অক্ষত ছিল। ছবি নিজস্ব সূত্রে।
রেনপাইপটি যখন অক্ষত ছিল। ছবি নিজস্ব সূত্রে।

গড়িয়াহাট মোড় থেকে মিনিট তিনেক হাঁটা পথের দূরত্বে ৬ ফেব্রুয়ারি বেলা ১টায় তিনতলা বাড়ির রেনপাইপ ভেঙে নিয়ে চলে গেল দুষ্কৃতীরা। গৃহকর্ত্রী ছন্দা বাগচী বিভিন্ন ছোটো কাগজে লেখালেখি করেন এবং একটি বিরোধী রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত। তিনি থানায় ফোন করায় ঘটনাস্থলে পুলিশ এসে পড়ে বলে দুষ্কৃতীরা ফিরে এসেও পাইপের ভাঙা দুটো টুকরো নিয়ে যেতে পারেনি।
গৃহকর্ত্রীর আরও অভিযোগ, বাড়িটির পেছনে মণি মুখার্জি রোডের একটি ক্লাবকে কেন্দ্র করে পূর্বতন বাম আমলে গড়ে ওঠা দুষ্কৃতীচক্র এলাকায় সন্ত্রাস কায়েম করতে এই ঘটনা ঘটিয়েছে। কারণ এরা অনেকবার এই কায়দায় আশেপাশের বাড়ি ভাঙচুর করেছে, কেউ প্রতিবাদ করলে হুমকি দিয়েছে। দিনের পর দিন ধরে কদর্য ভাষায় গালিগালাজ করেছে এবং প্রায়ই সারা রাত ধরে মদের আসর বসিয়ে প্রতিবেশীদের উত্যক্ত করে। এদের বিরুদ্ধে আরও নানা ধরনের গুরুতর অভিযোগ থাকলেও বিভিন্ন জমানায় শাসক দলের বরাভয়ে তাদের দাপট অব্যাহত থেকেছে। এখনও শাসক দল এদের বিরুদ্ধে প্রশাসনকে নিষ্ক্রিয় রেখেছে। গৃহকর্ত্রী জানান, বিগত কেন্দ্রীয় সরকারের চাপে মাঝেমধ্যে পুলিশি অভিযান হত। কিন্তু রাজ্য সরকারের এলাকাকে দুষ্কৃতীমুক্ত করার ব্যাপারে কোনো উদ্যোগ নেই।
গড়িয়াহাট থানাকে যোগাযোগ করা হলেও এই কেসের অগ্রগতির ব্যাপারে কোনো সদুত্তর মেলেনি। গৃহকর্ত্রী অভিযোগের বয়ান পুলিশের ঊর্ধতন কর্তৃপক্ষের কাছেও পাঠিয়েছেন বলে জানালেন।